প্রথমবারের মতো ত্রিপুরা সফরে এসে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় সাম্পলা

bjpআপডেট প্রতিনিধি, আগরতলা, ১৬ জানুয়ারি ৷৷ প্রথমবারের মতো ত্রিপুরা সফরে এলেন সামাজিক ন্যয় ও স্বশক্তিকরন দপ্তরের রাজ্য মন্ত্রী বিজয় সাম্পলা। মঙ্গলবার সকালে রাজ্য অতিথিশালায় এক সাংবাদিক সন্মেলনে তিনি বলেন, ঊনকোটিতে প্রতিবন্ধীদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেওয়ার জন্য তিনি রাজ্যে এসেছেন। তিনি বলেন, ২০১৬ সালের আগস্ট মাসে কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায় ও ক্ষমতায়ণ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা ‘এলিমকো’-র উদ্যোগে রাজ্যের ৫৩৮ জন প্রতিবন্ধীদের মধ্যে চলন সামগ্রী বিতর করা হয়েছিল। ১৬ জানুয়ারি, ২০১৮ (মঙ্গলবার) ঊনকোটিতে ১৫২৪ জন প্রতিবন্ধীদের মধ্যে বিভিন্ন সামগ্রী বিতর করার উদ্দেশ্যে তিনি রাজ্যে এসেছেন।
সামাজিক ন্যয় ও স্বশক্তিকরন দপ্তরের রাজ্য মন্ত্রী বিজয় সাম্পলা বলেন, এই দপ্তর প্রতিবন্ধীদের বিভিন্ন বিকাশের ক্ষেত্রে, এস সি স্কলারশিপ, এস সি মেয়েদের জন্য হোস্টেল দেওয়া, বৃদ্ধদের জন্য এভং নেশা মুক্তির জন্য কাজ করে থাকে। তিনি বলেন, প্রতিবন্ধীদের গোটা দেশে ১৬০০টি বিল্ডিং বানানোর কাজ করছে এই দপ্তর। ত্রিপুরা রাজ্যে ১৪টি বিল্ডিং বানানোর জিন্য লক্ষ্যমাত্রা নিলেও রাজ্য সরকার থেকে কোনো রকম প্রপোজাল পাঠায়নি কেন্দ্রীয় সরকারের সামাজিক ন্যায় ও ক্ষমতায়ণ মন্ত্রণালয়ে, সে জন্য এই মন্ত্রনালয় কাজ করতে পারছেনা।
সামাজিক ন্যয় ও স্বশক্তিকরন দপ্তরের রাজ্য মন্ত্রী বিজয় সাম্পলা বলেন, রাজ্য সরকার প্রতিবন্ধীদের জন্য তেমন কোনো দায়িত্ব রক্ষা করেনি। ত্রিপুরা সরকার চাইলে অনেক কাজ করতে পারে, কিন্তু তার জন্য ইচ্ছা শক্তির প্রয়োজন। তিনি বলেন ত্রিপুরা সরকার যদি কিছু উদ্যোগ নিতো তবে ত্রিপুরা আরও আগে যেত। তিনি রাজ্যের আইন শৃঙ্খলা নিয়েও গভির উদ্বেগ প্রকাশ করেন।
এদিনের সাংবাদিক সন্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য প্রভারী সুনীল দেওধর, বিজেপি নেতা রতন লাল নাথ, বিধায়ক দিলীপ সরকার প্রমুখ।
FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*