প্রয়াত হলেন রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান খগেন দাশ, রাজনৈতিক মহলে শোকের ছায়া

khagenআপডেট প্রতিনিধি, আগরতলা, ২১ জানুয়ারি ৷৷ প্রয়াত হলেন প্রাক্তন সাংসদ খগেন দাশ। রবিবার ভোর ৩টা ২৫ মিনিটে কোলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ছিলেন তিনি। খগেন দাশ ১৯৭৮ থেকে ৮৩ পর্যন্ত মজলিশপুর বিধানসভার নির্বাচিত সদস্য ছিলেন। ১৯৯৬ সালে রাজ্য সভার সদস্য হন। ১৯৯৮ থেকে ২০১৪ পর্যন্ত তিনি লোকসভার সদস্য ছিলেন।
জানা গেছে, কোলকাতার ত্রিপুরা ভবনের ৩০২ নম্বর রুমে ছিলেন রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান তথা প্রাক্তন সাংসদ খগেন দাশ। রাতে অসুস্থতা বোধ করার খবর পেয়ে ছুটে যান মুখ্যমন্ত্রী মানিক সরকার, মন্ত্রী বাদল চৌধুরী, সি পি আই (এম) রাজ্য সম্পাদক বিজন ধর, সি পি আই (এম) কেন্দ্রীয় কমটির সদস্য গৌতম দাশ সহ দলীয় শীর্ষ নেতৃত্বরা। রাতেই হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তার। তাঁর মৃত্যুতে রবিবার এবং সোমবার পার্টির পতাকা অর্ধনমিত থাকবে বলে জানা গেছে। দলীয় সূত্রে খবর, পার্টির সবধরনের কর্মসূচী স্থগিত রাখা হয়েছে। পার্টির রাজ্য কমিটির সভা আগামী ২৩শে জানুয়ারী সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।
রবিবার বিকেলের বিমানে মরদেহ আগরতলায় নিয়ে আসা হবে। সেখান থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায় এবং সচিবালয়ে। সেখান থেকে আনা হবে তাঁর বাসভবনে। সন্ধ্যায় নিয়ে আসা হবে সি পি আই (এম) রাজ্য দপ্তর এবং সি পি আই (এম) সদর মহকুমা অফিসে। রাতে দেহ সেখানেই শায়িত থাকবে। সোমবার তাঁর মরদেহ আগরতলার সরকারি মেডিক্যাল কলেজে দান করা হবে বলে জানা গেছে। তাঁর প্রয়াণে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।
FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*