হত্যা মামলায় ফেঁসে গেলেন সালমান খান

salmnতারায়-তারায় ডেস্ক ।। রক্ষা হলো না সালমানের। বলিউডের এ অভিনেতা এর আগেও ৫ বছরের কারাদন্ডে দন্ডিত হন। সেই সালমান খান আবারো ফেঁসে গেলেন কৃষ্ণ হরিণ হত্যা মামলায়। ১৯৯৮ সালের ঘটনার মামলায় জেল খাটার পর এতদিন জামিনে ছিলেন সালমান খান।
২০০৭ সালে দোষী সাব্যস্ত হওয়া সালমান দণ্ডিত হয়েছিলেন পাঁচ বছরের কারাদণ্ডে। বেশ কিছুদিন জেল খাটার পর জামিনে বের হন তিনি। ২০১৩ সালে আপিলের রায়ে রাজস্থানের আদালত তার এ দণ্ডে স্থগিতাদেশ দেন।
২০১৪ সালের নভেম্বরে এই স্থগিতাদেশকে চ্যালেঞ্জ করে আপিল করা হয় সুপ্রিমকোর্টে। সম্প্রতি ভারতের সর্বোচ্চ আদালত বলেছিলেন, কেবল ব্রিটিশ ভিসা পাওয়ার অনুমতির দণ্ডাদেশ স্থগিত করা যাবে না।
তাই উচ্চ আদালতে এ ব্যাপারে আবার মামলা করেন তিনি। জামিনে থাকা সালমানের দণ্ডাদেশ স্থগিতের আপিল এবার খারিজ করে দেন দেশটির সুপ্রিম কোর্ট।
ব্রিটিশ আইন অনুযায়ী, চার বছরের বেশি কারাদণ্ডে দণ্ডিত কোনো ব্যক্তিকে দেশটিতে যাওয়ার ভিসা দেয়া হয় না। তাই যুক্তরাস্ট্রের ভিসার পাওয়ার স্বপ্ন এবারও পূরণ হবে না তার। সুপ্রিম কোর্টের বিচারক সালমানের আইনজীবীকে এ প্রসঙ্গে বলেন, আপনি আমাদের অবহিত করলেন যে, সালমানের যুক্তরাজ্যের ভিসা পেতে সমস্যা হচ্ছে। এ রকম কেউ এসে বললেই কি আমরা তার মামলা মওকুফ করে দিতে পারি? 

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*