কল্যাণপুরে রেগা কর্মচারীদের তরফ থেকে মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

সাগর দেব, তেলিয়ামুড়া, ০৫ আগস্ট || কল্যাণপুর ব্লকে কর্মরত রেগা প্রকল্পের কর্মচারীরা নিজেদের পেশাগত চার দফা দাবি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার দরবারে। উল্লেখ্য, কল্যাণপুরে প্রায় ছয় কোটি টাকার অধিক ব্যায়ে কমিউনিটি হেল্থ সেন্টার এবং স্বাস্থ্যকর্মীদের জন্য নবনির্মিত ঝা চকচকে আবাসনের উদ্বোধন করতে কল্যাণপুরে আসেন রাজের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। ইত্যবসরে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার সাথে কল্যাণপুর ব্লকের রেগা কর্মচারীদের তরফ থেকে প্রতিনিধিত্বমূলকভাবে সাক্ষাৎ করে স্মারকলিপি প্রদান করা হয়। এই স্মারকলিপিতে দাবি সমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল সমস্ত স্তরের রেগা কর্মচারীদের নিয়মিতকরণ করা, রেগা প্রকল্পে কর্মরত কর্মচারীদের রাজ্যের অন্যান্য স্তরের সরকারি কর্মচারীদের মত বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করা, কর্মরত অবস্থায় কোন রেগা কর্মচারীদের মৃত্যু হলে তাদের পরিবারে ডাই-ইন-হারনেস স্কিমে চাকরির ব্যবস্থা করা ইত্যাদি। মুখ্যমন্ত্রী শ্রী সাহা মনোযোগ সহকারে রেগা কর্মচারীদের আনিত দাবিগুলো গ্রহণ করেছেন এবং এই রেগা কর্মচারীদের পেশাগত বিভিন্ন সমস্যাগুলো সম্পর্কে মুখ্যমন্ত্রী ওয়াকিবহাল আছেন বলেও জানিয়েছেন। পাশাপাশি তিনি আগামীদিনে কল্যাণপুর ব্লক সহ গোটা রাজ্যের রেগা কর্মচারীদের পেশাগত বিভিন্ন ক্ষেত্রের মান উন্নয়নের জন্য কি কি ব্যবস্থা গ্রহণ করা যায় তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছেন।
এদিকে এই বিষয়ে সংশ্লিষ্ট প্রতিনিধিকে অবগত করতে গিয়ে রেগা কর্মচারীদের পক্ষে অংশুমান মজুমদার জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রী উনাদের দাবির প্রতি সহমত পোষণ করে আগামী দিনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
উল্লেখ্য, এমন একটা সময় ত্রিপুরা রাজ্যে ছিল যখন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী রেগা কর্মচারী সহ বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মচারীদের সাথে সাক্ষাৎ করা তো দূরের কথা ন্যূনতম সৌজন্যতাবোধ‌ও দেখাতেন না, সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা যথেষ্ট গুরুত্ব সহকারে কল্যাণপুর ব্লকে কর্মরত রেগা কর্মচারীদের দাবি গ্রহণ করায় কল্যাণপুর ব্লকে কর্মরত রেগা কর্মচারীদের তরফ থেকে গভীর সন্তুষ্টি প্রকাশ করা হয়েছে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*