শিক্ষা ব্যবস্থার উন্নয়নে নতুন দিগন্তের সূচনা শীর্ষক সেমিনারে অংশ নিলেন উপ-রাষ্ট্রপতি

আপডেট প্রতিনিধি, আগরতলা, ২৯ নভেম্বর || মঙ্গলবার প্রথমবার স্বল্পকালীন ত্রিপুরা সফরে এলেন দেশের উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়। এদিন রাজ্যে এসে মহারাজা বীর বীক্রম মহাবিদ্যালয়ের উদ্যোগে রবীন্দ্র হলে আয়োজিত রাজ্যের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে নতুন দিগন্তের সূচনা শীর্ষক সেমিনারে অংশ নেন তিনি। ত্রিপুরার বাঁশের তৈরি সামগ্রী উপহার হিসাবে উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের হাতে তুলে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা এবং উপ-রাষ্ট্রপতির স্ত্রী ডাক্তর সুদেশ ধনখড়ের হাত উপহার তুলে দেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ। অনুষ্ঠানে রাজ্যের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের উপর তৈরি একটি ভিডিও উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে উপ-রাষ্ট্রপতি ছাড়াও উপস্থিত ছিলেন উপ-রাষ্ট্রপতির সহধর্মিণী ডাক্তর সুদেশ ধনখড়, রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, শিক্ষামন্ত্রী রতন লাল নাথ সহ অন্যান্যরা।
সেমিনারের বক্তব্য রাখতে গিয়ে উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড় বলেন, তিনি মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষার দিক দিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন। পাশাপাশি তিনি আরো বলেন, শিক্ষাই একমাত্র সম্পদ যা প্রত্যেকটি মানুষকে এগিয়ে নিয়ে যেতে পারবে। জাতি জনজাতিদের আর্থ সামাজিক উন্নতির লক্ষ্যে সরকার কাজ করছে। শিক্ষা ও জ্ঞান ছাড়া এগুলো সম্ভব নয়। প্রধানমন্ত্রীর এই দিশাতে সরকার কাজ করছে।
এদিন এম বি বি মহাবিদ্যালয়ের অনুষ্ঠানে শেষে রাজভবনের উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। রাজভবনে উপ-রাষ্ট্রপতিকে গার্ড অফ অনার প্রদান করে বিশেষ সম্মান প্রদান করা হয়। বিকালে বায়ুসেনার বিশেষ বিমানে কলকাতার উদ্দেশ্যে রওনা হন তিনি এবং তাঁর সহধর্মিনী।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*