ত্রিপুরা ইঞ্জিনিয়ারিং সার্ভিসের মাধ্যমে গ্রুপ-এ এবং গ্রুপ-বি’তে জুনিয়ার ইঞ্জিনিয়ার পদে নিয়োগের সিদ্ধান্ত

আপডেট প্রতিনিধি, আগরতলা, ০৩ ডিসেম্বর || ফের রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য সুখবর। এবার পূর্ত দপ্তরের মাধ্যমে সিভিল, ম্যাকানিক্যাল, ইলেক্ট্রিক্যালে ত্রিপুরা ইঞ্জিনিয়ারিং সার্ভিসের মাধ্যমে গ্রুপ-এ’তে ১০০ জন এবং গ্রুপ-বি’তে ১০০ জন জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। মন্ত্রিসভার বৈঠকের পর শুক্রবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে একথা জানান রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।
এদিন তিনি বলেন, আগে গ্রুপ-এ এবং গ্রুপ-বি’তে ২০০ জন জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার নতুন করে আরও ২০০ জন জুনিয়ার ইঞ্জিনিয়ারকে নিয়োগের সিদ্ধান্তের ফলে মোট ৪০০ জন জুনিয়ার ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে রাজ্যে টি পি এস সি’র মাধ্যমে। এতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী ও ডিপ্লোমা এই দুই ক্ষেত্রেই সুযোগ পাবে বেকার যুবক যুবতীরা।
রাজ্যের গ্রুপ-এ এবং গ্রুপ-বি’র সরকারী কর্মচারীরা এতদিন বহিঃরাজ্যে চিকিৎসা করাতে হলে রেফার নিয়ে যেতে হত এবং সরকারী স্বীকৃত হাসপাতাল গুলিতে চিকিৎসা করানোর পর চিকিৎসা সংক্রান্ত বিল পেতো। মন্ত্রীসভা এবার সিদ্ধান্ত নিয়েছে, গ্রুপ-এ এবং গ্রুপ-বি’র সরকারী কর্মচারীদের বহিঃরাজ্যে চিকিৎসা করানোর ক্ষেত্রে রেফার ছাড়াই সরকারী স্বীকৃত হাসপাতাল গুলিতে কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা করানো হলে পরবর্তী সময় সেই বিল প্রদান করলে বিল পাবে। সেই সাথে বহিঃরাজ্যে কর্মরত রাজ্যের সরকারি কর্মচারীরা চিকিৎসা পরিষেবা নিলে পরবর্তী সময় চিকিৎসা সংক্রান্ত বিল পাবেন। এদিন তিনি জানান, গ্রুপ-সি এবং গ্রুপ-ডি’র কর্মচারীরা ক্যান্সার ও কার্ডিও চিকিৎসার বিল পাবেন। পাশাপাশি তিনি বলেন, রাজ্য সরকারের অবসর প্রাপ্ত কর্মচারীরা বহিঃরাজ্যে চিকিৎসা করালে চিকিৎসা বাবদ ৫ বছরে আগে ১৫ হাজার টাকা পেতেন। এখন তা বৃদ্ধি করে ৫০ হাজার টাকা করা হয়েছে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*