গণমুক্তি পরিষদের উদ্যোগে ৭৯’তম জনশিক্ষা দিবস এবং মুক্তি পরিষদের ৭৫’তম প্রতিষ্ঠা দিবস পালিত

আপডেট প্রতিনিধি, আগরতলা, ২৭ ডিসেম্বর || ২৭’ডিসেম্বর ঐতিহাসিক ৭৯’তম জনশিক্ষা দিবস এবং একই সাথে ত্রিপুরা রাজ্য গণমুক্তি পরিষদের ৭৫’তম প্রতিষ্ঠা দিবস। এই দিনটি যথাযথ মর্যাদার সাথে পালন করে গণমুক্তি পরিষদ (GMP) কেন্দ্রীয় কর্মপরিষদ।
মুখ্য কর্মসূচিটি পালন করা হয় রাজধানীর কৃষ্ণনগর হরিশ ঠাকুর রোডস্থিত বীরচন্দ্র দেব্বর্মা স্মৃতি ভবন প্রাঙ্গনে। প্রথমে গণমুক্তি পরিষদের সংগ্রামী রক্ত পতাকা উত্তোলন করেন প্রবীণ গণমুক্তি পরিষদ নেতা মানস দেব্বর্মন। তারপর জনশিক্ষা সমিতি এবং মুক্তি পরিষদের প্রতিষ্ঠাতা প্রয়াত নেতৃত্বর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রবীণ গণমুক্তি পরিষদ নেতা মানস দেব্বর্মন, গণমুক্তি পরিষদ কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মনোরঞ্জন ত্রিপুরা সহ উপস্থিত কর্মীসমর্থকরা। এরপর আজকের দিনটির ঐতিহাসিক তৎপর্য ব্যাখ্যা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রবীণ গণমুক্তি পরিষদ নেতা মানস দেব্বর্মন |
সিপিআই রাজ্য দপ্তর জুনু দাস ভবনেও যথাযথ মর্যাদার সাথে ৭৯’তম জনশিক্ষা দিবস পালন করা হয়। জনশিক্ষা সমিতির প্রতিষ্ঠাতা নেতৃত্বর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সিপিআই রাজ্য সম্পাদক ডাঃযুধিষ্টির দাস, সিপিআই রাজ্য সহ-সম্পাদক মিলন বৈদ্য, সিপিআই রাজ্য পরিষদের সদস্য তথা গণমুক্তি পরিষদ নেতা মনোরঞ্জন ত্রিপুরা, সিপিআই রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য বিক্রমজিৎ সেনগুপ্ত, সিপিআই নেত্রী তুলসী দাস কপালি, সিপিআই নেতা প্রদীপ রাজকুমার, সুব্রত দেবনাথ সহ অন্যান্যরা।
শান্তিরবাজার বিভাগে যথাযথ মর্যাদার সাথে ৭৯’তম জনশিক্ষা দিবস এবং গণমুক্তি পরিষদের ৭৫’তম প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। পতাকা উত্তোলন করেন গণমুক্তি পরিষদ কেন্দ্রীয় কর্মপরিষদের সাংগঠানিক সম্পাদক সত্যজিৎ রিয়াং।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*