কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোট সামগ্রী নিয়ে রওনা ভোট কর্মীদের, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে রয়েছে ১৬৮২টি ভোট গ্রহণ কেন্দ্র

আপডেট প্রতিনিধি, আগরতলা, ১৮ এপ্রিল || কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোট সামগ্রী নিয়ে সকাল থেকেই ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয় ভোটের কাজে নিয়োজিত কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জোয়ানদরা এবং ভোট কর্মীরা। বৃহস্পতিবার রাজধানীর উমাকান্ত স্কুল থেকে ভোটকর্মীরা নিজেদের দ্বায়িত্ব বুঝে নিয়ে নিজ নিজ ভোটকেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।
উল্লেখ্য, ১৯শে এপ্রিল, শুক্রবার ১-পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচন এবং ৭-রামনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের ভোট গ্রহণ।
প্রসঙ্গত, ১৯শে এপ্রিল, শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারতের ১৮’তম লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া। এদিন প্রথম দফায় ভারতের বিভিন্ন রাজ্যে মোট ১০২টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন প্রথম দফায় ত্রিপুরার দুটি আসনের মধ্যে ১-পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে ভোট গ্রহণ হবে সকাল ৭টা থেকে।
জানা যায়, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে এবার ১৬৮২টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। এইসব কেন্দ্রে সকাল ৭টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এছাড়াও রয়েছে বেশ কয়েকটি মডেল পোলিং স্টেশন। জনগণ যাতে উৎসবের মেজাজে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে আগ্রহী হয় সেজন্যই মডেল পোলিং স্টেশন গুলি নির্মাণ করা হয় বলে জানিয়েছেন পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক তথা রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমার। তিনি জানান, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ২৮টি মডেল পোলিং স্টেশন রয়েছে। যার মধ্যে বেশ কয়েকটি মডেল বুথে রয়েছে বসার জায়গা, থাকবে পানীয় জল। এর মধ্যে কিছু বুথ রয়েছে যেগুলিকে বেলুন এবং ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। যেন উৎসবের মেজাজে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।
তিনি জানান, মহিলা দ্বারা নিয়ন্ত্রিত ৫৮টি পোলিং স্টেশন রয়েছে। এই পোলিং স্টেশন গুলিতে ভোট কর্মীরা প্রত্যেকেই মহিলা। তিনি আরো জানান, প্রতিটি কেন্দ্রের জন্য চারজন নিরাপত্তারক্ষী এবং ৭ জন করে ভোট কর্মী রয়েছেন। ভোট কেন্দ্রের ভেতরে সম্পূর্ণ নিরাপত্তা থাকবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জোয়ানদের হাতে। তবে ভোট কেন্দ্রের বাইরে টি এস আর বাহিনীর জওয়ান এবং ত্রিপুরা পুলিশের কর্মীরা নিরাপত্তার তদারকি করবে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*