বন্যায় ভেঙে গেল চিড়িয়াখানার গেট, শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বাঘ-সিংহ-শিয়াল

zooআন্তর্জাতিক ডেস্ক ।। বন্যায় জলের তোড়ে ভেঙে গেল চিড়িয়াখানার গেট, শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বাঘ-সিংহ-শিয়াল। আর পাঁচটা বন্যার ছবির থেকে একেবারে অন্যরকম জর্জিয়ার তিবিলিসির। বন্যায় চারিদিকে জল আর জল। তবে ফারাক একটাই জলের ওপর মানুষ নয় বেশির ভাগ সময়ই দেখা যাচ্ছে বাঘ, সিং, হায়না, হিপো কিংবা শিয়াল।
প্রবল বৃষ্টিতে হড়কা বানে ভেসে যা জর্জিয়ায় এই শহর। আর তাতেই ঘটে যায় মারাত্মক বিপদ। জলের তোড়ে ভেঙে গেল চিড়িয়াখানার সব দরজা। জলের ভয়ে খোলা গেট পেয়ে একেবারে শহরের রাস্তায় হাঁটা চলা শুরু করে দেয় চিড়িয়াখানার ভয়ঙ্কর পশুরা।
চিড়িয়াখানার নিরাপত্তারক্ষী, কর্মীরা মারা যাওয়ায় বাঘ, সিংহসহ সেই সব পশুদের আর ধরা যায়নি। শহরের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে চিড়িয়াখানা থেকে পালিয়ে আসা বাঘ, সিংহ, হিপো, শিয়ালসহ নানা জীবজন্তু।
প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষদের উদ্দেশ্যে সতর্কতা জারি করে বলা হয়, দয়া করে বাইরে বেরোবেন না। স্থানীয়দের অবস্থা অনেকটা জলে কুমির, ডাঙায় বাঘের মত। ঘর থেকে বেরোলে বাঘ, সিংহের ভয় আর ঘরে থাকলে খিদের কুমিরের অত্যাচার।
এই বন্যার অভিনব এক ছবি এখন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়েছে (ছবিতে)। সেই ছবিতে দেখা যাচ্ছে শহরের সবচেয়ে ব্যস্ত রাস্তায় ঘুরে বেড়াচ্ছে হিপোপটেমাস। অনেক কষ্টে বনকর্মীরা বেশ কয়েকটি জন্তুকে ট্রানকুলাইজার বন্দুকের মাধ্যমে ধরতে সক্ষম হয়েছে। তবে আশঙ্কা এখনো বেশ কয়েকটি ভয়ানক জন্তু এখনো শহরের নানা ব্যস্ততম জায়গায় রয়েছে।
এই বন্যায় দেশের এক জাতীয় সড়ককে নষ্ট করে দিয়েছে। শহরের নানা বড় বিল্ডিংয়েও চিড় ধরেছে। প্রাণ হারিয়েছেন সাতজন। তবে সবচেয়ে অবাক করা ঘটনা হলো চিড়িয়াখানার গেট ভেঙে শহরের রাস্তায় পশুদের দাপিয়ে বেড়ানোটা। সূত্র : জিনিউজ

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*