শেষ ওয়ানডে ম্যাচে ৭৭ রানে জয় ভারতের

ddখেলাধুলা ডেস্ক ।। বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজের ১ম দুটি ম্যাচে বড় ব্যবধানে হারের পর তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ৭৭ রানে জয় পেয়েছে ভারত। ভারতের এ জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে মাশরাফি বাহিনী।
মিরপুরে আজ টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রন জানায় বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মর্তুজা। উদ্বোধনী জুটিতে ৩৯ রান আসে রোহিত ও শেখর ধাওয়ানের ব্যাট থেকে। তবে শেখর ধাওয়ান মুস্তাফিজুরের বলে আউট হলেও বিরাট কোহলি ধাওয়ানকে সঙ্গ দিয়ে দলকে প্রাথমিক বিপর্যয় থেকে সামাল দেন। কোহেলি ব্যক্তিগত ২৫ রানে আউট হলে অধিনায়ক ধোনির দায়িত্বশীল ব্যাটিংয়ের উপর ভর করে শেষ পর্যন্ত ভারত নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৭ রান করে। দলে পক্ষে সর্ব্বোচ্চ শেখর ধাওয়ান করেন ৭৫ রান। এছাড়াও ধোনি ৬৯, রাইডু ৪৪, রায়না ৩৮ ও কোহলি ২৫ রান করেন।
বাংলাদেশের পক্ষে টাইগার অধিনায়ক মাশরাফি ৩টি, মুস্তাফিজুর ২টি ও সাকিব ১টি উইকেট লাভ করেন।
৩০৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার তামিম ইকবালের উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। পরে প্রাথমিক ধাক্কা সামাল দেন সৌম্য সরকার ও লিটনা দাস। এই দুজনই হাফ সেঞ্চুরির কাছাকাছি এসে আউট হলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মাশরাফি বাহিনী। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস ৪৭ ওভারে ২৪০ রানে থেমে যায়। দলের পক্ষে সর্ব্বোচ্চ সৌম্য সরকার ৪৪ রান করেন। এছাড়া লিটন ৩৪, সাব্বির ৪৩ ও নাসির হোসেন ৩২ রান করেন।
ভারতীয় বোলারদের মধ্যে রায়না নিয়েছেন ৩ উইকেট। এছাড়া বিন্নী ও অশ্বিন ২টি করে উইকেট লাভ করেন।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*