শান্তনু ভৌমিক হত্যা মামলার সি বি আই তদন্তের প্রতিশ্রুতি ছিল জুমলা – সুবল কুমার দে

IMG_20200920_230927আপডেট প্রতিনিধি, আগরতলা, ২০ সেপ্টেম্বর ||প্রতিকূল আবহাওয়ার মধ্যেই রবিবার সন্ধ্যায় ত্রিপুরা এসেম্বলি অব জার্নালিস্টস-র উদ্যোগে রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবন সংলগ্ন শহীদ বেদীতে রাজ্যের প্রয়াত তরুণ সাংবাদিক শান্তনু ভৌমিকের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালন করা হয়। বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদক, সাংবাদিক, শান্তুনু ভৌমিকের সহকর্মী ও শুভানুধ্যায়ীরা শহীদ বেদীতে প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানায়। এরপর ত্রিপুরা এসেম্বলি অব জার্নালিস্টস’র চেয়ারম্যান সুবল কুমার দে সাংবাদিক শান্তুনু ভৌমিকের খুনের বিচার নিয়ে রাজ্য সরকারের ভুমিকায় তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, বর্তমান সরকার ঘটনার তদন্ত সিবিআইয়ের হাতে দিলেও, তদন্তের কাজ নিয়ে সরকারের কোন আগ্রহ নেই। শান্তুনু খুনের বিচার আজও অধরা। গোটা পরিবারটিই আজ নিঃস্ব। আন্দোলনকারী সাংবাদিকদের দাবি মেনেই তদানীন্তন সরকার শান্তুনুর পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য করেছিল। সংগঠনের পক্ষেও তার পরিবারকে কিছু সাহায্য করা হয়েছিল। তিনি অভিযোগ করেন, রাজনৈতিকদের লক্ষ্য ক্ষমতা দখল ও ভোগ করা, বিপ্লব কুমার দেব-র সরকারও তাই করছে। নির্বাচনি অন্যান্য বেহিসাবি প্রতিশ্রুতির মতোই শান্তনু ভৌমিক হত্যা মামলার সি বি আই তদন্তের প্রতিশ্রুতিও যে জুমলা ছিল তা রাজ্যবাসী এখন বুঝতে পারছেন।
তাই আর কোন রাজনৈতিকদের কাছে এই সাংবাদিক খুনের বিচার আশা করে না সংগঠন। এই বিষয়ে সিবিআইকে আবার সরাসরি চিঠি দেওয়া হবে এবং সুষ্ঠু বিচারের দাবিতে আন্দোলন পর্যায়ক্রমে চলবে। এই স্মরন সভায় সংগঠনের অন্যন্য নেতৃত্বরাও উপস্থিত ছিলেন।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>