মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৬৬.৪১ শতাংশ

tbse11 tbseআগরতলা, ৩ জুন ।। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত ২০১৫ সালের মাধ্যমিক, মাদ্রাসা মাধ্যমিক, মাদ্রাসা আলিম পরীক্ষার ফলাফল বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ –এর সভাপতি জানিয়েছেন, এবার মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৬৬.৪১ শতাংশ। ২০১৪ সালে মাধ্যমিক পরীক্ষায় বসেছিল ৪৫৩৮৯ জন, এবছর পরীক্ষায় বসেছে ৪৭১৭৬ জন যা গতবারের তুলনায় ৩.৯৪ শতাংশ বেশী। ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত ২০১৫ সালের মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে ৩১৬৫ জন, দ্বিতীয় বিভাগে ৪৫৫৫ জন এবং তৃতীয় বিভাগে ১৯৪৯৯ জন পাশ করেছেন। এডিসি তে পাশের হার ৪৩.৭৫ শতাংশ, প্রথম বিভাগে ১৭৪ জন, দ্বিতীয় বিভাগে ৫০৪ জন এবং তৃতীয় বিভাগে ৪০৬০ জন পাশ করেছেন।
ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত ২০১৫ সালের মাধ্যমিক পরীক্ষার TOP 10 -এ প্রথম হয়েছেন শিশুবিহার স্কুল থেকে অম্বিকা দাশগুপ্ত, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৯। দ্বিতীয় হয়েছেন উদয়পুর ইংলিশ মিডিয়াম স্কুল থেকে হিমাদ্রী পোদ্দার, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৮। তৃতীয় হয়েছেন শিশুবিহার স্কুল থেকে অভিষেক রায়, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৫। চতুর্থ হয়েছেন শিশুবিহার স্কুল থেকে অনুব্রত নাথ, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৪। যুগ্ম ভাবে চতুর্থ হয়েছেন এম টি বি স্কুল থেকে সাগরিকা দত্ত, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৪। পঞ্চম হয়েছেন শিশুবিহার স্কুল থেকে নবজ্যোতী মজুমদার, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬৩। ষষ্ট হয়েছেন উদয়পুর ইংলিশ মিডিয়াম স্কুল থেকে দেবাঞ্জন মজুমদার, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬২। সপ্তম হয়েছেন উদয়পুর ইংলিশ মিডিয়াম স্কুল থেকে অভিজিৎ কর, তার মোট প্রাপ্ত নম্বর ৬৬১। অষ্টম হয়েছেন ব্রজেন্দ্রনগর বয়েস স্কুল থেকে সোমেন রায়, তার মোট প্রাপ্ত নম্বর ৬৫৯। যুগ্ম ভাবে অষ্টম হয়েছেন বি এস এন স্কুল থেকে সৈকত মজুমদার, তার মোট প্রাপ্ত নম্বর ৬৫৯। নবম হয়েছেন বিবেকানন্দ বিদ্যাপীঠ স্কুল থেকে রাহুল সাহা, তার মোট প্রাপ্ত নম্বর ৬৫৭। যুগ্ম ভাবে নবম হয়েছেন শিশুবিহার স্কুল থেকে দিবাকর পইত্ত, তার মোট প্রাপ্ত নম্বর ৬৫৭। দশম হয়েছেন বি বি ইন্সটিটিউশন থেকে অরিজিত চক্রবর্তী, তার মোট প্রাপ্ত নম্বর ৬৫৫।
ফলাফল প্রকাশের পরই সারা ত্রিপুরায় মোট ৯টি মার্কশিট বিতরণ কেন্দ্রের মাধ্যমে সকল বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পরীক্ষার্থীদের মার্কশিট ও পাশ সার্টিফিকেট পৌঁছানো হয়েছে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*