গোটা দেশের সাথে সঙ্গতি রেখে তেলিয়ামুড়া মহকুমায় মহা-সারম্বে পালিত হলো ৭৬’তম স্বাধীনতা দিবস

সাগর দেব, তেলিয়ামুড়া, ১৫ আগস্ট || গোটা দেশের সাথে সঙ্গতি বজায় রেখে তেলিয়ামুড়া মহকুমায়ও মহা-সারম্বে পালিত হলো ৭৬’তম স্বাধীনতা দিবস। এই স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান’টি অনুষ্ঠিত হয় তেলিয়ামুড়া দশমীঘাটস্থিত ভগৎ সিং মিনি স্টেডিয়ামে। তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়ের হাত ধরে সকাল ৯টায় ভারতের জাতীয় পতাকা উত্তোলিত হয়। এর পর প্যারেডের মাধ্যমে অভিবাদন জানানো হয়। প্যারেডে অংশ নেয় পুলিশ, টি.এস.আর, এন.সি.সি, সি.আর.পি.এফ এবং দুইটি বিদ্যালয়ের এন.এস.এস’র ভলান্টিয়াররা। দেশাত্মবোধক সঙ্গীত এবং নৃত্য পরিবেশিত হয় তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিল্পীদের দ্বারা।
এদিন তেলিয়ামুড়া মহকুমা এলাকার স্বাধীনতা সংগ্রামী পরিবারের হাতে সম্মাননা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে বিধায়িকা ছাড়াও উপস্থিত ছিলেন মহকুমাশাসক মোহাম্মদ সজ্জাদ পি, তেলিয়ামুড়া পুর পরিষদের চেয়ারম্যান রূপক সরকার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।
জাতীয় পতাকা উত্তোলন করে বিধায়িকা কল্যানী রায় বক্তব্য রাখতে গিয়ে দেশের স্বাধীনতার অমৃত মহোৎসব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি দেশের স্বাধীনতার আগে এবং পরবর্তী সময়ে দেশের অবস্থান এবং বর্তমান ভারতের অবস্থান নিয়ে ও আলোচনা করেন।
সেই সঙ্গে আজাদী কা অমৃত মহোৎসবের ৭৬’তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে তেলিয়ামুড়া খাসিয়ামঙ্গলস্থিত বি.এস.এফ তেলিয়ামুড়া সেক্টর হেডকোয়ার্টারের উদ্যোগে স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। এদিনের এই স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে উপস্থিত ছিলেন ডি.আই.জি তেলিয়ামুড়া সেক্টর হেডকোয়ার্টার অশোক কুমার ঝা, ৮০নং ব্যাটালিয়ানের কমান্ডেন্ট দেবরত্ন নেগী, ১১৯নং বাহিনীর কমান্ডেন্ট সূরাজ সিং নেগী সহ বাহিনীর জওয়ানরা।
এ প্রসঙ্গে তেলিয়ামুড়া সেক্টর হেডকোয়ার্টারের ডি.আই.জি অশোক কুমার ঝা বলেন, জাতীয় পতাকা’কে কখনো নিচু হতে দেব না, জাতীয় পতাকার মান গৌরব যেন সর্বদা বজায় থাকে সেই জন্য সর্বদা বি.এস.এফ বর্ডারে জাগ্ৰত থাকে। ভারতের জাতীয় পতাকার সঙ্গে সমস্ত ভারতীয়র আবেগ জড়িত।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*