সাবধান-বছরের শেষেই হতে চলেছে বিশ্বের প্রথম ‘অনলাইন মার্ডার’!

1006092_852765568090499_1503968705766729891_nওয়েব ডেস্ক ।। সাবধান, সাবধান, সাবধান। অনলাইনে হ্যাকিংয়ের মাধ্যমে বিশ্বের প্রথম মার্ডার হতে চলেছে চলতি বছরের শেষেই। এমনই এক আশঙ্কার কথা শুনিয়ে রাখল ইংল্যান্ডের সাইবার এক্সপার্টরা। যে সাবধানবাণীতে সিলমোহর দিয়েছে ইউকে পুলিসও। সাইবার ক্রিমিনালরা তাদের ইন্টারনেট টেকনলজি এমন জায়গায় নিয়ে গিয়েছেন যেখানে শুধু কম্পিউটার, ল্যাপটপ কিংবা ট্যাব হ্যাক কিংবা ভাইরাস আক্রান্ত করে নয়, পেসমেকার থেকে শুরু করে হাসপাতালের নানা ইলেকট্রনিক্স সরঞ্জাম হ্যাক করে একেবারে মানুষ খুন করে ছাড়বে। শুধু ইন্টারনেট হ্যাক করতে পারলেই খুন করা সম্ভব হতে চলেছে।
ইউরোপিয়ান পলিসিং এজেন্সি (ইউরোপোল) জানিয়েছে, চলতি বছরের শেষে বিশ্বের কোনও না কোনও প্রান্ত থেকে এমন এক খুন হতে চলেছে যা হবে অনলাইনের মাধ্যমে। কিন্তু কীভাবে করা হবে এই অনলাইন মার্ডার! এ বিষয়ে স্পষ্টভাবে কিছুই বলতে পারেনি ইফরোপোল। শুধু বলা হয়েছে অতর্কিতভাবে হঠাত্‍ অনলাইনের মাধ্যমে খুন হবে।
এটিএম মেশিন, পেসমেকার, কিংবা যে কোনও ওয়ারলেস ডিভাইস হ্যাক করে ইন্টারনেট ক্রিমিনালরা খুন অথবা মারাত্মকভাবে জখম করার সব পরিকল্পনার ছক কষে ফেলেছে।
প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনেই হার্টের সমস্যার জন্য পেস মেকার ব্যবহার করেন। ক মাস আগে তিনি বলেন, হঠাত্‍তই তাঁর পেসমেকারটি খারপ হয়ে যায়। সাইবার ক্রিমিনালদের ভয়ে তিনি ‘ডেফাইব্রিলিটর’ লাগান, যাতে নেটওয়ার্ক হ্যাক করে তার পেসমেকারটি সাইবার ক্রিমিনালরা বিকল না করে ফেলে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*