যে কারণে নয়া রুপে বিগ বি

bbতারায়-তারায় ডেস্ক ।। এই বয়সেও টেক্কা মেরে কিং খান, আমির খান , সামলান খানসহ বলিউডি সকলকেই একটি পরিসংখ্যনে সম্প্রতি হার মানিয়েছেন তিনি। শমিতাভের’ট্রেলর প্রকাশ করলেন অমিতাভ বচ্চন। এখানে একেবারে অন্য চেহারায় দেখা যাবে বিগ বি-কে। এই ছবিতে তাকেসহ সকলকেই নয়া লুকে দেখা যাবে। আর অন্যরকম কিছু উপহার দেয়ার জন্য এই নয়া লুক নিয়ে কম করতে হয়নি পরিচালককে।
অমিতাভ বচ্চন জানিয়েছেন,বিদেশ থেকেও বিভিন্ন মেক-আপ আর্টিস্টদের আনা হয়েছে এই ছবিতে কাজ করার জন্যে। এই ছবিতে বিগ বি-র মেক-আপ আর্টিস্ট দীপক সাবন্তও তার নয়া লুকের জন্য প্রচুর পরিশ্রমও করেছেন। আর তাদের প্রচেষ্টার ফসল হিসাবেই ভিন্ন রুপে সেজেছেন বিগ বি। অন্যদিকে ভিন্ন চেহারাই কেবল নয় তাকে নাকি নতুন রুপেও দেখবে দর্শকরাও।
ছবিটিতে ৭১বছরের অভিনেতা অমিতাভ বচ্চনকে রাফ অ্যান্ড টাফ লুকে দেখা গেছে। এই ছবির পরিচালনায় ছিলেন বাল্কি। অমিতাভের পাশাপাশি এই ছবিতে অন্যান্যদের মধ্যে ধনুশ,অক্ষরা হাসানসহ অনেকেই কাজ করেছেন।
এর আগেও বিগ বি বাল্কির পরিচালনায় ‘চিনি কম’ এবং ‘পা’ ছবিতে অভিনয় করেছিলেন। তার মতে, প্রতিবারই বাল্কি তার কাছে বিভিন্ন ধরণের অভিনব চিত্রনাট্য নিয়ে আসেন। তাই বাল্কির ছবি করাটা তিনি যথেষ্টই উপভোগ করেন দাবি বিগ বি-র। সমস্ত তারকাদেরই নয়া লুক দেখা যাবে বলেও জানান তিনি।
উল্লেখ্য,২০১৪ সালে বলিউডের সকলকে জনপ্রিয়তায় হারিয়েছে বিগ বি। এক রকম তার আশেপাশেও কারও যায়গা হয়নি।
বলিউডের অনেক তারকা মরণোত্তর নিজের শরীরের বিভিন্ন অঙ্গ দানের ঘোষণা দিয়েছেন। অনেকেই বলে থাকেন মানুষ মৃত্যুর পরও তার কর্মের মাধ্যমে বেঁচে থাকেন। আর এ জন্য মানুষের চেষ্টার কোনো কমতি নেই। যা তাদের মৃত্যুর পর অন্যের শরীরে প্রতিস্থাপন করা হবে। আর এর তালিকায় কারা আছেন তা এমটিনিউজ২৪ডটকম-এর পাঠকদের কাছে তুলে ধরা হলো।
‘দ্য উইম্যান উইথ দ্যা মোস্ট বিউটিফুল আইজ’ নিজের চোখ আই ব্যাঙ্কে অনেকদিন আগেই ডোনেট করেছেন। হয়তো ভাবছেন কার কথা বলা হচ্ছে? বিশ্বসুন্দরী ও বচ্চন পরিবারের সদস্য ঐশ্বর্য রাই বচ্চনের কথা বলা হচ্ছে। বউমা ঐশ্বর্যর মতোই নিজের চোখ ডোনেট করেছেন বচ্চন পরিবারের কর্ণধার বলিউড বাদশা অমিতাভ বচ্চন।
এই তারকা এছাড়াও বহু সংস্কারমূলক কাজের সঙ্গেও যুক্ত। বচ্চন পরিবারের আরেক সদস্য জয়া বচ্চন। স্বামী অমিতাভ আর ছেলের বউ ঐশ্বর্যর থেকে অনুপ্রাণীত হয়ে জয়াও নিজের চোখ দান করেছেন।
মিস্টার পারফেকশনিস্ট হিসেবে পরিচিত আমির খান নিজের সব ‘অর্গ্যান’ ডোনেট করেছেন। ধুম থ্রির এর তারকা নিজের চোখ, লিভার, হার্ট আর লাংস ডোনেট করেছেন।
বরফি, মেরি কম সিনেমা দিয়ে বলিউড মাতানো তারকা প্রিয়াঙ্কা চোপড়া। ২০১২ সালে তিনিও নিজের সব ‘অর্গ্যান’ ডোনেট করেছেন। তিনি জানিয়েছেন, তার বাবা যখন অসুস্থ হন তখন তিনি ‘অর্গ্যান ডোনেট’ করার গুরুত্ব বুঝতে পারেন।
অভিনেতা আর মাধবানও নিজের চোখ, হার্ট, ফুসফুস, কিডনি, লিভার,প্যানক্রিয়াস, হাড়, কার্টিলেজ সব ডোনেট করেছেন।
বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী নিজের সুন্দর দুই চোখ ডোনেট করেছেন। হাবি আমিরের মতই কিরণ রাও তার সব ‘অর্গ্যান’ ডোনেট করেছেন।কোরিওগ্রাফার কাম ফিল্মমেকার ফারহা খানও নিজের চোখ আর বাকি ‘ওর্গান’ ডোনেট করেছেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলে নিজের চোখ দান করেছেন।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*