মালিঙ্গাকে রেখে ক্রিকেট বিশ্বকাপে শ্রীলংকার দল ঘোষণা

malingaস্পোর্টস ডেস্ক, ৭ জানুয়ারী ।। পেস সুপারহেড লাসিথ মালিঙ্গাকে অন্তর্ভুক্ত করে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি) বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে। পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচারের পর মালিঙ্গার ফিটনেস নিয়ে অবশ্য শঙ্কা রয়েছে।
গত সেপ্টেম্বরে পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচার করান পেস আক্রমণে লংকান দলের ভরসা এবং ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মিস করা মালিঙ্গা।
শ্রীলংকা দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছে। গতকাল শেষ করেছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আগামী রোববার ক্রাইস্টচার্চে স্বাগতিক দলের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের শেষ দিকেই দলে ফিরবেন বলে আশা করা হচ্ছে।
ফিটনেসের শর্ত সাপেক্ষে মালিঙ্গাকে বিশ্বকাপ দলে রাখা হয়েছে বলে জানিয়েছে এসএলসি। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ৫০ ওভারের বিশ্বকাপে শ্রীলংকা দলের সম্ভাবনার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ৩১ বছর বয়সী মালিঙ্গা।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৬ সদস্যের দল থেকে বিশ্বকাপ মিস করা একমাত্র খেলোয়াড় ফাস্ট বোলার শামিন্দা এরাঙ্গা।
অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ থেকে মুক্তি পাওয়া অফ স্পিনার সাচিত্রা সেনানায়েকেও সুযোগ দেয়া হয়েছে ২০১১ বিশ্বকাপ রানার্স-আপ দলে।
অধিনায়ক অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে।
দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলার পর দ্বীপ রাষ্ট্রটি ১৪ ফেব্রুয়ারি যৌথ আয়োজক নিউজিল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলবে।

শ্রীলংকার দলে আছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), তিলকারত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্ডিমাল, দিমুথ করুনারত্নে, জীবন মেন্ডিজ, থিসারা পেরেরা, সুরঙ্গ লাকমাল, লাসিথ মালিঙ্গা, ধাম্মিকা প্রসাদ, নুয়ান কুলাসেকারা, রঙ্গনা হেরাথ, সাচিত্রা সেনানায়েকে। 

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*