ওবামার জন্য মোদির দরদে দিল্লি হাইকোর্টের বিস্ময়

Delhi high courtজাতীয় ডেস্ক, ১৭ জানুয়ারী ।। ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তার এ আগমন নিয়ে একটু বেশিমাত্রায় তৎপরতা শুরু করেছে মোদি সরকার। তাদের এ তৎপরতা নিয়ে নিয়ে প্রশ্ন তুলেছে দিল্লি হাইকোর্ট। ২৬ জানুয়ারি ভারত সফরে আসছেন ওবামা।
মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা নিশ্চিত করতে নয়াদিল্লিতে ১৫ হাজার সিসিটিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ কর্তৃপক্ষ। শুক্রবার এ খবরে বিস্ময় প্রকাশ করেছেন দিল্লি হাইকোর্টের দুই বিচারপতি।
শুক্রবার বিচারপতি বদর দুরেজ আহমেদ এবং সঞ্জীব সাচডেভ নিরাপত্তা বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, তারা বিদেশি একজন প্রেসিডেন্টের জন্য এতকিছু করছে অথচ নিজের দেশের নাগরিকদের নিরাপত্তার জন্য কিছুই করতে পারে না।
তিনি আরো বলেন, আমরা যদি ভারতীয় নাগরিকদের জন্য আপনাদের এসব সিসিটিভি ক্যামেরা বসাতে বলতাম, তাহলে আপনারা কয়েক মাস তো দূরের কথা, কয়েক বছরেও তা শেষ করতে পারতেন না। অথচ এখন মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে আপনারা এগুলো বসাচ্ছেন।
বলা দরকার, ওবামার প্রতি মোদির এ দরদি মনোভাব আহত করেছে বিচারকদের। নিজের দেশের মানুষ যেখানে নিরাপত্তার অভাবে রয়েছে সেখানে একজন অতিথির জন্য বিশেষ ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে মোদি সরকারের সমালোচনা করেন এ দুই বিচারপতি।
এর পরপরই ওই দুই বিচারক দিল্লি নাগরিকদের নিরাপত্তা বাড়ানোর জন্য স্থানীয় নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেন।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*