ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় এই বছরেই আমেরিকাকে ছাপিয়ে যাবে ভারত

1937486_823978317635891_1485451848940314919_nআন্তর্জাতিক ডেস্ক, ১৬ আগষ্ট ।। এই বছরেরে শেষেই হয়তো ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রকে ছাপিয়ে যাবে ভারত। আর ২০১৮ সালের মধ্যে সেই সংখ্যা পৌছবে ৫০০ মিলিয়নে। জানালেন গুগল ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর রঞ্জন আনন্দন।
রঞ্জন বলেন, ২০১৮ সালের শেষে ভারতে ইন্টারনেট ব্যবহারকরীর সংখ্যা হবে মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিগুন। প্রায় অর্ধেক দেশ ইন্টারনেটের মাধ্যমে যুক্ত হয়ে যাবে। মঙ্গলবার এফআইসিসিআই লেডিজ অরগানাইজেশনের ডিজিটাল ইন্ডিয়ায় বক্তব্য রাখার সময় এ কথা বলেন রঞ্জন। কীভাবে দেশ মাত্র ১০ বছরে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় ১০ মিলিয়ন থেকে ১০০ মিলিয়নে পৌছেছে সেই বিষয়ে ব্যাখ্যা দেন রঞ্জন। প্রতি মাসে ভারতে ৫ মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃ্দ্ধি পায়। এই মুহূর্তে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ২০০ মিলিয়ন।
অনলাইন শপিংয়ের সুবিধা দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়াতে সাহায্য করেছে। এই মুহূর্তে বিশ্বের জনসংখ্যার ৭ বিলিয়ন মানুষের মধ্যে ২.৮ বিলিয়ন ইন্টারনেটের মাধ্যমে যুক্ত। আশা করা হচ্ছে ২০২০ সালে এই সংখ্যা হবে ৫ বিলিয়ন।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*