ফের ধোঁয়া থেকে আতঙ্ক ছড়াল আমরি হাসপাতালে

সৌজন্যে ২৪ ঘন্টা। ফাইল চিত্র
সৌজন্যে ২৪ ঘন্টা। ফাইল চিত্র

জাতীয় ডেস্ক ।। ফের ধোঁয়া থেকে আতঙ্ক ছড়াল আমরি হাসপাতালে। তবে ঢাকুরিয়া নয়। এবার ধোঁয়া সল্টলেকের আমরিতে। শনিবার রাতে অ্যানেক্স ভবনের চারতলায় ধোঁয়া দেখা যায়। বেজে ওঠে ফায়ার অ্যালার্ম। খবর পেয়ে ছুটে যায় দমকলের চারটি ইঞ্জিন। তবে তাদের পৌছনোর আগেই ধোঁয়া পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে।

শনিবার রাতে হঠাতই ধোঁয়ায় ভরে য়ায় সল্টলেকের আমরি হাসপাতালের অ্যানেক্স ভবনের চার তলা। বেজে ওঠে ফায়ার্র অ্যালার্ম। ধোঁয়ার ছড়িয়ে পড়তেই হাসপাতাল চত্বরে হাজির হন রোগীর আত্মীসজন। ছুটে যায় দমকল। তবে তার আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসে। কর্তৃপক্ষ জানিয়েছে, ধোঁয়ার উত্‍স আগুন নয়। প্রতি শনিবার অ্যানেক্স বিল্ডিংয়ের চারতলায় চক্ষু বিভাগের অপারেশন থিয়েটারকে জীবানুমুক্ত রাখতে স্প্রে করে পেস্ট কন্ট্রোল অফ ইন্ডিয়ার লোকজন।

গতরাতে সম্ভবত স্প্রের মধ্যে থাকা রাসায়নিকের মাত্রা বেশি হয়ে গিয়েছিল। তার থেকেই ধোঁয়ার উত্‍পত্তি। আর ওটির ফলস সিলিংয়ে কোথাও ফাটল থাকায় ফায়ার অ্যালার্ম বেজে ওঠে। হাসপাতাল কর্মীরা কাঁচের জানলা ভেঙে দিলে ধোঁয়া বাইরে বেরিয়ে যায় এবং পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়। অ্যানেক্স ভবনের চারতলায় রোগীরা না থাকলেও এ ঘটনায় অন্যান্য ফ্লোরে থাকা রোগীদের মধ্যে সাময়িক আতঙ্ক ছড়ায়।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*