প্রবল বন্যায় বিপর্যস্ত অস্ট্রেলিয়া

ausআন্তর্জাতিকে ডেস্ক ।। ঝড়- প্রবল বন্যায় বিপর্যস্ত অস্ট্রেলিয়া। বন্যায় দেশের কয়েক হাজার মানুষ গৃহহীন। এখনও পর্যন্ত মোট ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিউ সাউথ ওয়েলসেই বন্যা আর ঝড়ের প্রকোপ সবচেয়ে বেশি। এখানেই ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি।
এদিন সকাল এক ৮৬ বছরের বৃদ্ধার মৃতদেহ পাওয়া গিয়েছে গাড়ির ধ্বংস্তুপ থেকে। রাস্তায় রাস্তায় পড়ে রয়েছে গাছ। এতো গেল ঝড়ের ধ্বংসলীলার কথা, বন্যার রোষানল আরও মারাত্মক। এই যেমন চার বছরের এক শিশুকে উদ্ধার করা হল জাহাজের মধ্য থেকে। শিশুটি তার পরিবারের সঙ্গে ঘুরতে গিয়েছিল, বন্যার তোড়ে সেই জাহাজ একেবারে লন্ডভন্ড হয়ে গিয়েছে। বন্যায় একের পর এক বাড়ি ভেঙে পড়েছে। বন্যায় ক্ষয়ক্ষতির পরিমান আন্দাজ করা যায় রেকর্ড টাকার বিমার দাবি থেকেই। নিউ সাউথ ওয়েলশের এক নামকরা বিমা সংস্থার কর্তা জানিয়েছেন, ঝড় আর বন্যা সংক্রান্ত এখনও পর্যন্ত মোট ১৯,৫০০ দাবিপত্র জমা পড়েছে। তবে ত্রান ও উদ্ধারকাজ চলছে একেবারে যুদ্ধকালীন পরিস্থিতিতে। উদ্ধারকাজে নামানো হয়েছে রেকর্ড সংখ্যাক হেলিকপ্টার।
বাড়ি ঘর ভেঙে পড়া, গাড়ি উল্টো যাওয়া, বন্যায় বাড়ির ভিতর জল ঢুকে যাওয়ার ছবি অনেক দেখা গেলেও এই বন্যার অন্যতম চর্চিত ছবি হল নিউ সাউথ ওয়েলশের এক বহুতলের ভেসে চলা। সেই বহুতলটা বেশ অনেকদূরে জলের তোড়ে ভেসে চলতে থাকে। তথ্য- জি নিউজ।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*