সন্ত্রাস হামলার আশঙ্কায় দিল্লিতে জারি হল সতর্কতা

dpনয়াদিল্লি, ০৫ এপ্রিল ।। সন্ত্রাস হামলার আশঙ্কায় দিল্লিতে জারি হল সতর্কতা। সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দাদের তরফে জানানো হয়েছে, পাক-মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদ (জেইএম) রাজধানীর বুকে আত্মঘাতী হামলার ছক কষেছে। গতমাসে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত এক জঙ্গির কাছ থেকে উদ্ধার হওয়া নথি থেকে গোয়েন্দারা এমনই এক ছকের কথা জানতে পেরেছেন। গোয়েন্দা সূত্রে খবর, কাশ্মীরে নিহত জঙ্গির থেকে মেলা নোটে লেখা ছিল, ‘এরপরে আমরা দিল্লিতে দেখা করব।’
এরপরই, আগাম সতর্কতা হিসেবে দিল্লি পুলিশকে এক নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। সেই নির্দেশিকায় আশঙ্কা প্রকাশ করা হয়েছে যে, জঙ্গিগোষ্ঠী জেইএম সাম্বা-হামলার ছকে দিল্লিতেও ‘ফিদায়েঁ’ বা আত্মঘাতী হামলা চালাতে পারে। নির্দেশিকায় দিল্লি পুলিশের শীর্ষ আধিকারিকদের অতিরিক্ত ও সমস্ত রকম প্রয়োজনীয় সতর্কতার পন্থা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, গতমাসে নিয়ন্ত্রণরেখা টপকে জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে অনুপ্রবেশ করে চার জঙ্গি। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ১৯ মার্চ গভীর রাতে তারা দুটি দলে ভাগ হয়ে যায়। একটি দল পুলিশ স্টেশনে হামলা চালায়, যেখানে পাঁচজন নিহত হন। অন্য দলটিকে হামলার আগেই খতম করে সেনাবাহিনীর জওয়ানরা।
গোয়েন্দা নির্দেশিকা পাওয়ার কথা স্বীকার করে নিয়েছে দিল্লি পুলিশ। এদিন তারা জানিয়েছে, গোটা শহর এবং সংলগ্ন এলাকায় কড়া নজরদারি চালানো হচ্ছে। শহরে ঢোকার ও বেরনোর সব পয়েন্টগুলিতে প্রতিনিয়ত পরীক্ষা করা হচ্ছে। পাশাপাশি, কম দামি হোটেল ও লজেও প্রতিনিয়ত তল্লাশি চালানো হচ্ছে বলেও জানা গিয়েছে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*