সারদা কেলেঙ্কারি মামলায় পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী গ্রেপ্তার

Untitled-5পশ্চিমবঙ্গ, ১২ ডিসেম্বর ।। সারদা চিটফান্ড কেলেঙ্কারি মামলায় পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী মদন মিত্রকে গ্রেপ্তার করেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।
কলকাতা সিবিআই দফতরে শুক্রবার সকাল ১১টার দিকে হাজিরা দিতে যান মদন মিত্র। তাকে টানা পাঁচ ঘণ্টা জেরা করে সিবিআই। এ সময় তিনি বিভিন্ন প্রশ্নের সদুত্তর দিচ্ছিলেন না, বহু প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছিলেন। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে এমনটাই জানান গোয়েন্দা সংস্থা সিবিআই।
সারদা কেলেঙ্কারির ঘটনায় কোনো মন্ত্রীকে গ্রেপ্তারের ঘটনা এটাই প্রথম। মদন মিত্রের বিরুদ্ধে ‘প্রতারণা’ ও ‘অপরাধমূলক ষড়যন্ত্রের’ অভিযোগ আনা হয়েছে।
এর আগে সারদা কেলেঙ্কারির ঘটনায় তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত এমপি কুণাল ঘোষ, রাজ্যসভা সদস্য সৃঞ্জয় বসু, দলের পশ্চিমবঙ্গ শাখার কোষাধ্যক্ষ দেবব্রত সরকার এবং রজত মজুমদারকে গ্রেপ্তার করা হয়।
সারদা গ্রুপ পশ্চিমবঙ্গের বেসরকারি অর্থলগ্নিকারী একটি সংস্থা, যা দেশটিতে ‘চিটফান্ড’ নামে পরিচিত। বেআইনিভাবে প্রতিষ্ঠানটি পশ্চিমবঙ্গ ও বিহারের মানুষকে ৪০ শতাংশ পর্যন্ত লাভের কথা বলে ২২ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ রয়েছে।
সারদা গ্রুপ কলকাতা ও আসামের ১০টি সংবাদপত্র ও টিভি চ্যানেল কিনে নেয়। পরে গণমাধ্যমকর্মীদের বেতন দিতে বিলম্ব হওয়ার ঘটনায় সারদা কেলেঙ্কারির বিষয়টি ফাঁস হয়।
অপরদিকে সারদা ট্যুরস এ্যান্ড ট্রাভেলস মামলায় সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায় এবং কুণাল ঘোষকে ব্যাঙ্কশাল আদালতে শুক্রবার হাজির করা হয়। কিন্তু পুলিশ চার্জশিট পেশ করতে না পারায় তিনজনকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই মামলার পরবর্তী শুনানির দিন ২২ ডিসেম্বর।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*