পাক রেঞ্জারদের গুলিতে নিহত ২ বিএসএফ জওয়ান

jmvuশ্রীনগর ।। বিরাম নেই। সীমান্তের ওপার থেকে লাগাতার ছুটে আসছে গুলি, গোলা, মর্টারের শেল। উড়ে যাচ্ছে বাড়ির ছাদ। গুলি সেঁধিয়ে যাচ্ছে একেবারে বেডরুমের দেওয়ালে। এই পরিস্থিতিতে আতঙ্কে ভিটেমাটি ছাড়ছেন জম্মু-কাশ্মীরের সীমান্ত লাগোয়া গ্রামের বহু মানুষ। আশ্রয় নিচ্ছেন ত্রাণশিবিরে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সাম্বার বেইনগল্লার এলাকা।
পাকসেনার গুলিতে গ্রামের এক মহিলার মৃত্যু হয়েছে। নিউ ইয়ার থেকে শুরু হওয়া পাক হামলায় দুই বিএসএফ জওয়ানেরও। জখম হয়েছেন ৮ জন। আতঙ্কে কাঠুয়া ও সাম্বা থেকে প্রায় এক হাজার গ্রামবাসী ঘর ছেড়েছেন।
সুযোগ পেলেই চোরাগোপ্তা হামলা। কাতে পড়লে কাতর অনুনয়। সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনায় পাকিস্তান রয়েছে তার চেনা পরিচিতিতেই। এবার ভারতীয় সেনার পাল্টা জবাবের মুখে পড়ে কোণঠাসা পাকসেনা।
এতদিন বিএসএফের আউটপোস্ট লক্ষ্য করে নাগাড়ে গুলি বর্ষণ করে গিয়েছে পাকসেনা। এবার বিএসএফের নিশানায় রেঞ্জার্সদের আউটপোস্ট। ভারতীয় জওয়ানদের গুলিতে এখনও পর্যন্ত পাঁচ পাকসেনার মৃত্যু হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে একটি জঙ্গিঘাঁটি। এখন সীমান্তের এপার থেকে যে জবাব যাচ্ছে, তাতে বেকায়দায় পড়ে গিয়েছে পাকিস্তান। পরিস্থিতি সামাল দিতে প্রতিরক্ষা সচিব ও ডিজিএমও-র সঙ্গে আলোচনার মরিয়া চেষ্টা চালাচ্ছে ইসলামাবাদ।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*