অঙ্গনওয়াড়ী কর্মীদের মোবাইল দেওয়া সহ ৩টি প্রকল্পের সূচনা করলেন মূখ্যমন্ত্রী

106477194_2621893837912275_4669136986354745624_oআপডেট প্রতিনিধি, আগরতলা, ০৮ জুলাই ৷। অঙ্গনওয়াড়ী কর্মীদের মধ্যে স্মার্ট ফোন বিতরণ করলেন রাজ্যের মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বুধবার রাজধানীর নজরুল কলাক্ষেত্রে রাক্যের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে একাংশ অঙ্গনওয়াড়ী কর্মীদের মধ্যে স্মার্ট ফোন বিতরণ করেন তিনি। পাশাপাশি এদিন তিনি মূখ্যমন্ত্রী মাত্রুপুষ্টি উপহার এবং ত্রিপুরা বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের সূচনা করেন তিনি। জানা যায়, ৯ হাজার ৯১১ জন অঙ্গনওয়াড়ী কর্মীদের এবং ৩৬৭ জন সুপারভাইজারদের মধ্যে এই স্মার্ট ফোন বিতরণ করা হবে। এরজন্য রাজ্য সরকারের মোট ব্যয় হচ্ছে ৮ কোটি ৩১ লক্ষ ৯৬ হাজার ২৫০ টাকা। মাসে ইন্সেন্টিভ ৪৯ লক্ষ ৫৫ হাজার ৫০০ টাকা এবং ইন্টারনেটের জন্য ২০ লক্ষ ৫৫ হাজার ৬০০ টাকা ব্যয় হবে।
রাজ্যের দক্ষিণ ত্রিপুরা জেলায় প্রথম বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্প চালু হওয়ার পর এদিন আনুষ্ঠানিক ভাবে রাজ্যের সকল জেলাতেই এই প্রকল্পের সূচনা করেন তিনি। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী শান্তনা চাকমা, দপ্তরের অধিকর্তা গুঞ্জা সানোয়ার, পশ্চিম ত্রিপুরা জেলার জেলা পরিষদের সভাধিপতি অন্তরা সরকার দেব প্রমুখ।
FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>