চিত্র সাংবাদিককে মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেপ্তার, প্রতিবাদে বিক্ষোভ সাংবাদিকদের, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে অভিযুক্ত ওসি’র বিপক্ষে সাসপেনশন অর্ডার জারি

আপডেট প্রতিনিধি, আগরতলা, ১৮ মে || চিত্র সাংবাদিক নিতাই দে’কে মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে সরব রাজ্যের সংবাদ জগৎ। বুধবার সকাল থেকে পূর্ব থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় সাংবাদিকরা। এরপরই এই বিষয়ে দ্রুত তদন্ত করে সঠিক ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে নির্দেশ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা ও সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। জানা যায়, পুলিশ সুপার অভিযুক্ত ওসি অরিন্দম রায়ের বিপক্ষে সাসপেনশন অর্ডার করেন।
উল্লেখ্য মঙ্গলবার রাতে আগরতলা রাধানগর স্থিত পেট্রোল পাম্প বাইকের জন্য তেল কিনতে যান নিতাই দে নামে এক চিত্র সাংবাদিক। সেখানে স্থানীয়দের সাথে নিতাই দে’র বাকবিতণ্ডা হয়। পরে কলেজ টিলা আউটপোস্টের ওসি অরিন্দম রায় গ্রেফতার করে থানায় নিয়ে আসে চিত্র সাংবাদিক নিতাই দেকে। বেধড়ক মারধর করে মুখে মদ ঢেলে দিয়ে আইজিএম হাসপাতালে মেডিকেল করাতে নেয় বলে অভিযোগ। পরবর্তী সময় সেখানেও নিতুকে মারধর করে পুলিশ। তারপর থানায় এনে মিথ্যা মামলায় ফাঁসিয়ে পুলিশ নিতুর পরিবার-পরিজনদের খবর পর্যন্ত না দিয়ে থানার লকআপে রাখে দেয়। রাতে খাবার পর্যন্ত দেয়নি বলে অভিযোগ পুলিশের বিরুদ্ধে। এই অভিযুক্ত পুলিশ অফিসারের সাথে জোট হন পূর্ব থানার ওসি রাজীব বাবু। পরবর্তী সময়ে অন্যান্য সাংবাদিকরা খবর পেয়ে ছুটে আসে। বুধবার সকালে আগরতলা প্রেসক্লাবের সভাপতি সুবল কুমার দে, সম্পাদক প্রণব সরকার সহ সাংবাদিকদের একটি প্রতিনিধি দল পূর্ব থানায় যায়। সেখানে দীর্ঘক্ষন ওসি এবং মহকুমা পুলিশ আধিকারিকের সাথে কথা বললেও কোন সদুত্তর দিতে পারেননি তারা। পরবর্তী সময় প্রতিনিধি দলটি এসে পুলিশের সদর কার্যালয়ের সামনে ধর্নায় বসেন। পরবর্তী সময় ধর্নাস্থলে এসে পুলিশ আধিকারিকরা জানান, আজকের মধ্যেই ওসি অরিন্দম রায়কে সাসপেন্ড করা হবে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*