আসামি নিয়ে আদালতে যাওয়ার সময় মাঝপথেই অচল পুলিশ ভ্যান

সাগর দেব, তেলিয়ামুড়া, ২৯ জুন || ‘গাড়ি চলে না চলে না, চলে না রে গাড়ি চলে না’ বিখ্যাত সেই গানটিকে এবার বাস্তবে রূপ দিল তেলিয়ামুড়া থানা। আসামি নিয়ে আদালতে যাওয়ার সময় মাঝপথেই অচল হয়ে পড়ে তেলিয়ামুড়া থানার গাড়ি। দীর্ঘ ঘন্টা মাথার ঘাম পায়ে ফেলে কঠোর মেহনত করেও গাড়িটি যাতায়াতের উপযোগী করতে ব্যর্থ হয়েছে তেলিয়ামুড়া থানার থানা বাবুরা। তেলিয়ামুড়ার থানা বাবুদের এহেনো হাল দেখে পথচলতি সাধারন মানুষেরাও মুখখানা লুকিয়ে একটি মুচকি হাসি দিয়ে পাশ কেটে চলে যাচ্ছে। এই ঘটনাটি ঘটে মঙ্গলবার তেলিয়ামুড়া-খোয়াই সড়কের ইচারবিল এলাকায়।
জানা যায়, তেলিয়ামুড়া থানার খাকি উর্দিধারী পুলিশবাবুরা মাদক মামলার আসামি নিয়ে তেলিয়ামুড়া থানার TR 01 D 0993 নম্বরের জিপ যোগে খোয়াই আদালতের উদ্দেশ্যে যাওয়ার পথে, তেলিয়ামুড়া থানা থেকে গাড়িটি মাত্র তিন কিলোমিটার দূরত্ব অতিক্রম করতেই ইচারবিল এলাকায় আসা মাত্রই সম্পূর্ণ বিকল হয়ে পরে। একদিকে গাড়িতে মাদক মামলার আসামি, অন্যদিকে বিকল তেলিয়ামুড়া থানার গাড়ি। তড়িঘড়ি অচল গাড়িতে থাকা পুলিশ বাবুরা চুপিসারে ফোন যুগে খবর পাঠায় তেলিয়ামুড়া থানায়। দীর্ঘ আধঘন্টা বিকল গাড়িতে আসামি নিয়ে তীর্থের কাকের মতো ঠায় বসে থাকে তেলিয়ামুড়া থানার কর্তব্যরত পুলিশ বাবুরা থানার অন্য আরেকটি গাড়ি আসবে সেই সাহায্যের আশায়। পরবর্তীতে দীর্ঘ আঁধ ঘন্টা পর সাহায্য করতে ইচারবিল এলাকায় পৌঁছায় তেলিয়ামুড়া থানার অন্য আরেকটি গাড়ি, সঙ্গে সঙ্গে গাড়ি থেকে আসামিকে নামিয়ে তেলিয়ামুড়া থানা থেকে সাহায্য করতে আসা অপর গাড়িটিতে উঠিয়ে নিয়ে যাওয়া হয় খোয়াই আদালতে। তেলিয়ামুড়া থানার যানবাহনের এরকম অবস্থা আজকের নয়, অভিযোগ উঠে আসছিল দীর্ঘদিন ধরেই।
উল্লেখ করা যায়, আজ থেকে মাস পূর্বে তেলিয়ামুড়া থানা থেকে আসামি নিয়ে খোয়াই আদালতে যাওয়ার সময় কল্যাণপুর বাগানবাজার এলাকায় যাওয়া মাত্রই বিকল হয়ে পড়েছিল তেলিয়ামুড়া থানার গাড়ি, পরবর্তীতে নাক কান কাটা যাওয়ার ভয়ে তেলিয়ামুড়া থানার পুলিশ অটো গাড়ি যুগে আসামিকে নিয়ে যায় খোয়াই আদালতে। দীর্ঘদিনের অভিযোগের পরেও সঠিক তথ্য প্রমাণের অভাবে তেলিয়ামুড়া থানার জড়াজীর্ণ যানবাহন গুলির বিষয়ে সংবাদ পরিবেশন করা সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু মঙ্গলবার সেই চিত্র উঠে এল আমাদের ক্যামেরায়। দীর্ঘদিন ধরে তেলিয়ামুড়া থানার ব্যবহৃত যানবাহন গুলি বেহাল অবস্থায় রয়েছে, কিন্তু সারাইয়ের কোন উদ্যোগ নেই তেলিয়ামুড়া থানা কর্তৃপক্ষের। তেলিয়ামুড়া থানার এই বেহাল যানবাহন গুলি যে কোন সময় যে কোনো স্থানে বিকল হয়ে পড়ে। ফলে থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের ক্ষেত্রে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
এখন এটাই দেখার বিষয় তেলিয়ামুড়া থানার ব্যবহৃত বেহাল যানবাহন গুলি সারাই -এ কবে নাগাদ উদ্যোগ গ্রহণ করে তেলিয়ামুড়া থানা কর্তৃপক্ষ।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*