পরীক্ষার্থীদের মধ্যে পাণীয় জল এবং কলম বিতরণ, পশ্চিম সোনাতলায় স্বাস্থ্য শিবির

গোপাল সিং, খোয়াই, ১৮ মার্চ || শনিবার ছিল ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক পরীক্ষার দিন। পরীক্ষা কেন্দ্রের বাইরে তখন নির্ধারিত সূচী অনুযায়ী পরীক্ষা হলে প্রবেশের শেষ প্রস্তুতি চলছিল। খোয়াই বিধানসভা কেন্দ্রের অধীন লালছড়া দ্বাদশ শ্রেণী বিদ্যালের সামনেও তখন পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম উৎকণ্ঠা বিরাজ করছে। এর মধ্যেই স্থানীয় যুব মোর্চার নেতৃত্বরা নিল এক অভিনব উদ্যোগ। বিদ্যালয়ের সামনে অপেক্ষারত ছাত্র-ছাত্রীদের মধ্যে উৎকণ্ঠার অবসান ঘটাতে তাদের মধ্যে পাণীয় জলের বোতল এবং কলম প্রদান করা হয়। স্থানীয় কার্যকর্তাদের এই অভিনব উদ্যোগে শামিল হন খোয়াই জিলা পরিষদের সদস্য তথা বিজেপি খোয়াই মন্ডল সভাপতি সুব্রত মজুমদার। উনার হাত ধরেই একে একে ছাত্র-ছাত্রীদের মধ্যে জলের বোতল ও কলম বিতরন করা হয়। পাশাপাশি এদিন প্রায় ১৫০ জন ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের জন্য অস্থায়ী বসার ব্যবস্থাও করে দেওয়া হয় এবং প্রত্যেকের জন্য পাণীয় জলের সুবন্দোবস্ত করা হয়। এদিনকার কর্মসূচিতে শামিল হন যুব মোর্চা নেতৃত্ব রাজেশ মোদক, রিপন বণিক সহ অন্যান্য কার্যকর্তারা।
মিডিয়ার সাথে মতবিনিময় করতে গিয়ে সুব্রত মজুমদার বলেন, সর্বত্র সম্ভব না হলেও খোয়াই শহরাঞ্চলের বিদ্যালয়গুলোতে একইভাবে ব্যবস্থা গ্রহন করা হবে। পাণীয় জলের পাশাপাশি ছাত্র-ছাত্রীদের জন্য পর্যাপ্ত পরিমানে কলমের ব্যবস্থা থাকবে। এদিন তিনি সমস্ত অভিভাবকদের আশ্বস্ত করেন এবং সমস্ত পরীক্ষার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। পাশাপাশি কার্যকর্তাদের এমন অভিনব উদ্যোগের ভূয়শী প্রশংসাও করেন।
এদিকে একই দিনে খোয়াই জেলা স্বাস্থ্য দপ্তর ও পশ্চিম সোনাতলা গ্রাম পঞ্চায়েতের যৌথ উদ্যোগে এলাকার সর্বস্তরের মানুষদের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির দিকে লক্ষ্য রেখে মেগা স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। উক্ত শিবিরে উপস্থিত ছিলেন খোয়াই জিলা পরিষদের সদস্য তথা খোয়াই মন্ডল সভাপতি সুব্রত মজুমদার, খোয়াই পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান তাপস কান্তি দাস, ডাঃ মনোজিৎ দেবনাথ, ডাঃ দূর্লভ দেববর্মা প্রমুখ।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*