ফটোগ্রাফি ডে’তে ফটো জার্নালিস্টস অ্যাসো আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীর সূচনা করবেন মুখ্যমন্ত্রী

আপডেট প্রতিনিধি, আগরতলা, ১৮ আগস্ট || ১৯শে আগস্ট, শনিবার বিশ্ব আলোকচিত্র দিবস (ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে)। এই উপলক্ষে ত্রিপুরা ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে ১৯শে এবং ২০শে আগস্ট দু’দিন ব্যাপী রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবন প্রাঙ্গনে শুরু হচ্ছে আলোকচিত্র প্রদর্শনী। শুক্রবার আগরতলা প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন ত্রিপুরা ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অভিষেক সাহা।
এদিন তিনি বলেন, কোভিডের সময় গত দু’বছর চিত্র প্রদর্শনী বন্ধ থাকলেও, তার বিষন্নতা কাটিয়ে উঠেছে তাই এবছরের থিম হচ্ছে “ত্রিপুরা ট্যুরিজম”। পাহাড়ি রাজ্যের প্রকৃতির অপরূপ সৌন্দর্যে ভরপুর যেসব স্পটগুলো আগামী দিনে সম্ভাব্য ট্যুরিজম স্পট হয়ে উঠবে সেগুলো দৃশ্য রাজ্যের চিত্র সাংবাদিকরা নিউজ কভার করতে গিয়ে ক্যামেরাবন্দি করেছে। এ ধরনের প্রায় ৭০ খানা ছবি প্রদর্শনীতে স্থান করে নিয়েছে। শ্রী সাহা বলেন, ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে কেবলমাত্র ফটোগ্রাফারদের দিন নয়, এটা ফটো লাভারদের দিনও বটে। যারা ছবি ভালবাসে যারা ছবি নিয়ে কর্মশালা করে সবাই সম্মিলিতভাবে কোন না কোন কাজে জড়িত। ত্রিপুরা ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশনও তার জন্ম লগ্ন থেকেই চিত্র প্রদর্শনী করে আসছে। কিন্তু এবারের প্রদর্শনী একটা আলাদা মাত্রায় রূপ নেবে বলে মনে করে অ্যাসোসিয়েশন।
তিনি বলেন, ১৯ আগস্ট অর্থাৎ শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজ্যের মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার হাত ধরে অনুষ্ঠানের শুভ সূচনার মধ্য দিয়েই চিত্র প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
এদিন এই সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি প্রলয়জিৎ পাল, সহ-সভাপতি সুমন দেবরায়, কার্যকরী কমিটির সদস্য ভাস্কর দাস অন্যান্যরা।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*