রাজ্যে নির্বাচনী তৎপরতা, শাসকদলের সম্ভাব্য প্রার্থী প্রতীমা এবং রেবতী

elecআপডেট প্রতিনিধি, আগরতলা, ১৫ মার্চ ৷৷ সপ্তদশ লোকসভা নির্বাচন ঘোষণার পর থেকেই দেশজুড়ে নির্বাচন কমিশনের তৎপরতা শুরু হয়ে গেছে। রাজ্যে রাজ্যে আদর্শ নির্বাচনী বিধি জারি করা হয়েছে। রাজ্যে রাজ্যে লোকসভা নির্বাচনের দিনক্ষন ঘোষণা হবার পর থেকেই রাজনৈতিক দলগুলোরও তৎপরতা শুরু হয়েছে। ভারতের নির্বাচন কমিশন ঘোষণা অনুযায়ী পুরা রাজ্যে দুই দফায় ভোট হবে। প্রথম দফায় হবে লোকসভার পশ্চিম ত্রিপুরা আসনে ভোট হবে ১১ই এপ্রিল এবং দ্বিতীয় দফার লোকসভার পূর্ব ত্রিপুরা আসনে ভোট হবে ১৮ই এপ্রিল। জানা গেছে, ১১ই এপ্রিল প্রথম পর্বের নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি হবে ১৮ই মার্চ এবং মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হচ্ছে ২৫শে মার্চ। ১৮ই এপ্রিল দ্বিতীয় পর্বের নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি হবে ১৯ মার্চ, এবং মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হচ্ছে ২৫শে মার্চ। জানা যায়, মনোনয়পত্র স্ক্রুটিনি করা হবে ২৬শে মার্চ এবং মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ২৯সে মার্চ। গোটা দেশের সাথে রাজ্যেও ভোট গণনা হবে ২৩শে মে।
ইতিমধ্যেই ত্রিপুরা রাজ্যের বামফ্রন্ট তাদের প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। ত্রিপুরা প্রদেশ কংগ্রেসও পূর্ব ত্রিপুরা আসনে প্রার্থী বাছাই করে নিয়েছে। রাজ্যের শাসক দল বিজেপি-আই পি এফ টি এখনও তাদের প্রার্থী বাছাই নিয়ে ধন্দে রয়েছেন। বিজেপি’র সর্বভারতীয় সাধারন সম্পাদক রামমাধব সহ রাজ্যের উপ-মূখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা আসন ভাগাভাগি নিয়ে বৈঠক করেও সমাধান সূত্র বের করতে পারেনি। এদিকে জানা গেছে, আগামী ১৬ এবং ১৭ই মার্চ তাদের এক্সিকিউটিভ কমিটির বৈঠক হবে। সেখানেই সিদ্ধান্ত নেয়া হবে।
pbতবে আঁচ পাওয়া যাচ্ছে, সব কিছু যদি ঠিক থাকে তবে লোকসভার পশ্চিম ত্রিপুরা আসনে ত্রিপুরা প্রদেশ বিজেপি’র প্রার্থী হতে পারেন প্রতীমা ভৌমিক এবং পূর্ব ত্রিপুরা আসনে ত্রিপুরা প্রদেশ বিজেপি’র প্রার্থী হতে পারেন রেবতী মোহন ত্রিপুরা।
FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*