আইন ভেঙে যা করল আফ্রিদিসহ ৫ তারকা ক্রিকেটার

afক্রিকেট তারকাদের বিতর্কের পড়ার যেন শেষ নেই। আর এ বিতর্কে যদিও পাকিস্তানের খেলোয়ার সবার চেয়ে এগিয়ে থাকলেও কেলেঙ্কারিমুক্ত নেই কোনো ক্রিকেট দেশ। তবে সামনে অপেক্ষা করছে বিশ্বকাপের মত আসর।
আর এর আগেই আইন অমান্য করে বিতর্কের জন্ম দিল প্রথম সারির ৫ জন ক্রিকেটার। এবং পাকিস্তানের ভিন্ন আঙ্গিকের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি তার মূল নায়ক।
ঘটনাটি হল, অনুমতি না নিয়ে বিজ্ঞাপনে অংশগ্রহণ করায় টোয়েন্টি২০ অধিনায়ক শহীদ আফ্রিদিসহ ৫ ক্রিকেটারকে শোকজ নোটিশ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নোটিশের জবাব দেওয়ার জন্য সাত দিনের সময় বেঁধে দিয়েছে বোর্ড।
পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের টাইটেল স্পন্সর ছিল হাইয়ার। এই প্রতিষ্ঠানেরই একটি বিজ্ঞাপনে অংশগ্রহণ করেছিলেন পাকিস্তানের ৫ ক্রিকেটার।
তারা হচ্ছেন- আফ্রিদি, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ, আনোয়ার আলী ও ফাওয়াদ আলম। বোর্ডের চুক্তি অনুযায়ী বাণিজ্যিক কোনো কাজ করতে হলে অনুমতি নিতে হবে, তা করেননি ওই ক্রিকেটাররা। তাই তাদের শোকজ নোটিশ দিয়েছে বোর্ড।
পিসিবি সূত্রে জানাগেছে, বিশ্বকাপের আগে এ কারণে কঠোর ব্যবস্থা নিতে পারছে না তারা। তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে এসব নিয়ম কানুনের ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড এখন কঠোর অবস্থানে রয়েছে।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*