অবশেষে ভারতে থাকার অনুমতি পেলেন পাকিস্তানি গায়ক আদনান স্বামী

asজাতীয় ডেস্ক ।। অবশেষে ভারতে থাকার অনুমতি পেলেন পাকিস্তানি গায়ক আদনান স্বামী। লাহোরে জন্ম বলিউডের জনপ্রিয় এই গায়কের ভারতে থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। ৪৬ বছর বয়স্ক আদনান গত মে মাসের শেষের দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে মানবিক কারণে তাঁকে ভারতে থাকার জন্য আইনি ছাড়পত্র দেওয়ার আবেদন জানিয়েছিলেন।
বিদেশি আইনের ধারা তিনের আওতায় আদনানকে ভারত থেকে বের করে দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছিল। কিন্তু শেষ অবধি মানবিকতার খাতিরে জনপ্রিয় এই গায়ককে ভারতে থাকতে অনুমতি দেওয়া হল। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে মানবিকতার খাতিরে আদনান স্বামীর আবেদন মেনে তাঁকে যত দিন খুশি ভারতে থাকার অনুমতি দেওয়া হয়েছে। আজ লোকসভায় এ কথা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী কিরেন রিজিজু।
গত ২০০১ সালের ১৩ মার্চ প্রথম ভারতে আসেন আদনান। পাকজাত এই গায়ককে ভিসা দিয়েছিল ইসলামাবাদের ভারতীয় হাই কমিশন। একের পর এক হিট গান গিয়ে আদনান যখন ভারতের মন জিতছেন, তখন বেশ কয়েকবার তাঁর ভিসার মেয়াদ বাড়ানো হচ্ছে। তবে চলতি বছর ২৬ মে-এর পর আর ভিসার মেয়াদ বাড়ানো হয়নি। কারণ পাক সরকার পাসপোর্ট পুনর্নবীকরণের বিষয়ে আগ্রহ দেখায়নি। শেষ অবধি আদনান ভারত সরকারের কাছে আবেদন জানান, যাতে তাঁকে ভারতে থাকতে দেওয়া হয়। আদনানের আবেদন মানবিকতার খাতিরে মেনে নিল কেন্দ্র।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*