কাশ্মীরে আটকে পড়া পর্যটকদের বিন্যামূলে বিমান পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত এয়ার ইন্ডিয়ার

29041-air-indiaশ্রীনগর, ১০ সেপ্টেম্বর ।। বন্যার জল ধুয়ে নিয়ে গেছে ভূস্বর্গ কাশ্মীর। নাম না জানা বহু প্রান্তে আটকে রছেন হাজার হাজার মানুষ। যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় আটকে পড়াদের কাছে পৌঁছতে পারছে না উদ্ধারকারী দল। জম্মু কাশ্মীরে অটকে পড়া পর্যটকদের বিন্যামূল্যে বিমান পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিল এয়ার ইন্ডিয়া কতৃপক্ষ। শ্রীনগর থেকে তাঁদের ঘরে ফেরানোর দায়িত্ব নিয়েছে এয়ার ইন্ডিয়া। গুজরাত ও বিহার সরকার ৭৫ হাজার শুকনো খাবারের প্যাকেট দিয়ে সাহায্যের হাত বারিয়ে দিয়েছে।
মঙ্গলবার একটি উচ্চপর্যায়ের বৈঠকে বন্যা বিপর্যস্ত পাহাড়ে বিমানপরিষেবা দিয়ে সাহায্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রক তরফে এদিন জানানো হয়, ১ লক্ষ ২৫ হাজার বিস্কুট ও ১ লক্ষ লিটার পানীয় জল ও ১৫০ টন শুকনো খাবার পাঠানো হয়েছে হায়দরাবাদ থেকে।
জম্মু কাশ্মীরের বন্য পরুস্থিতির ওপর প্রতিনিয়ত নজর রাখছে কেন্দ্র। মঙ্গলবার খোঁজ পাওয়া গেল পূর্ব মেদিনীপুর থেকে কাশ্মীরে বেড়াতে যাওয়া ৬০ জনের পর্যটক দলের। জানা গেছে, অনন্তনাগের কাজিগঞ্জে একটি হোটেলে আছেন তাঁরা। পর্যটকদের মধ্যে একজন মঙ্গলবার বাড়িতে ফোন করেছিলেন। তাঁর মাধ্যমেই জানা যায়, বাকিরা সকলে সুরক্ষিত আছেন। হলদিয়ার সুতাহাটা, দুর্গাচক ও ভবানীপুর থানা এলাকার বিভিন্ন গ্রাম থেকে কাশ্মীরে গেছেন ওই পর্যটকরা। তবে ভূস্বর্গে ভয়ঙ্কর বন্যার পর থেকে কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না তাঁদের। উদ্বিগ্ন পরিবারের পক্ষ থেকে পুলিস-প্রশাসনের কাছে এনিয়ে বারবার দরবার করা হয়। শেষপর্যন্ত তাঁদের খোঁজ মেলায় স্বস্তি ফিরেছে।
তথ্যসূত্র : জি নিউজ ।

FacebookTwitterGoogle+Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*